Nobody log in your Facebook account by using password without you. | Our PC Solution

Nobody log in your Facebook account by using password without you.

আসসালামু আলায়কুম !
আশা করি সবাই ভালো আছেন ! আজ আমি আপনাদের সাথে ফেসবুকের সিকিওরিটি নিয়ে আলোচনা করবো ।
আপনার ফেসবুকের ই-মেইল ঠিকানা এবং পাসওয়ার্ড যদি সবাই জেনে যায় । তাহলেও কেউ আপনার  অ্যাকাউন্টে প্রবেশ করতে পারবে না।
 এ জন্য প্রথমে ফেসবুকে লগইন করে ওপরে ডান পাশের  Account থেকে Account Settings-এ ক্লিক করুন। এখন বাঁ পাশ  থেকে security-তে ক্লিক
করুন। নতুন পেজ এলে Login Notifications-  এর ডান পাশে Edit-এ ক্লিক করুন। Email-এর পাশের বক্সে টিক চিহ্ন দিয়ে Save Changes-এ ক্লিক করুন। এখন Login Approvals-এর ডান পাশে Edit-এ ক্লিক করে Require me to enter a security code sent to my phone বক্সে টিক চিহ্ন দেওয়ার সময় নতুন বার্তা এলে Set Up Now-এ ক্লিক করুন।  এখন Phone number : বক্সে আপনার মোবাইল নম্বর লিখে Continue-তে ক্লিক করুন। আপনার মোবাইলে একটি কোড নম্বর আসবে। কোড  নম্বরটি কোড বক্সে লিখে Continue-তে ক্লিক করুন। তারপর Save Changes-এ  ক্লিক করুন। এখন ফেসবুক অ্যাকাউন্ট লগআউট করে পুনরায় ফেসবুকে লগইন  করুন। দেখবেন, Name New Computer নামের একটি পেজ এসেছে। সেখানে Computer name বক্সে কোনো নাম লিখে Add to your list of recognized devices বক্সে টিক  চিহ্ন দিয়ে Continue-তে ক্লিক করুন।
এখন থেকে প্রতিবার আপনার কম্পিউটার ব্যতীত অন্য কারও  কম্পিউটার থেকে আপনার ফেসবুক
অ্যাকাউন্টে লগইন করতে চাইলে আপনার মোবাইলে একটি কোড নম্বর আসবে এবং সেই কোড নম্বরটি কোড বক্সে লিখে Continue-তে ক্লিক করলেই কেবল আপনার ফেসবুক অ্যাকাউন্টে প্রবেশ করা যাবে।
কাজেই আপনার ফেসবুকের পাসওয়ার্ড সবাই জানলেও কেউ আপনার ফেসবুকে লগইন করতে পারবে না, যতক্ষণ পর্যন্ত না আপনার মোবাইলে আসা কোড নম্বরটি কোড বক্সে প্রবেশ করানো হবে। আপনার ই-মেইলে একটি মেইল যাবে, যেটাতে লেখা থাকবে কে, কখন, কী নাম দিয়ে, কোন আইপি ঠিকানা থেকে আপনার ফেসবুকে প্রবেশ করেছিল। এখান থেকে আপনি তার আইপি চেক করে তার সম্পর্কে জানতে পারবেন। আইপি ক্র্যাক করতে http://www.ipaddresslocation.org/ip-address-locator.php লিঙ্কে ক্লিক করুন এবং আইপি দিয়ে ইন্টার দিন এবং নিচে দেখুন বিস্তারিত।
সবাই ভাল থাকুন এবং ভালবাসুন আমাদের এই সুন্দর মাতৃভুমিকে। আগামি দিনের প্রত্যাশায়- পিসি-সলুশানের সাথেই থাকুন।
 আল্লাহ হাফেজ !!!

0 Comments :

Post a Comment